অনার্স রেজাল্ট ২০২২ NU অনার্স ১ম বর্ষের রেজাল্ট প্রকাশ

অনার্স রেজাল্ট ২০২২ NU অনার্স ১ম বর্ষের রেজাল্ট প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স রেজাল্ট তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd থেকে প্রকাশ করা হয়। ২০২১ সালে অনুষ্ঠিতব্য অনার্স প্রথম বর্ষের রেজাল্ট আজকে 21 এপ্রিল তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশিত হবে।

২০২১ সালে অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় সারা বাংলাদেশ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চার লক্ষ 13 হাজার 370 জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এতদিন যারা অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছিলেন তাদের জন্য সুখবর আজকে সন্ধ্যা সাতটায় ফলাফল প্রকাশিত হবে। আপনারা অনেকে জানেন না কীভাবে অনার্স প্রথম বর্ষের ফলাফল চেক করতে হয়?

তবে চিন্তার কোন কারণ নেই আজকে আর্টিকেল থেকে আপনি অনার্স প্রথম বর্ষ সহ সকল বর্ষের রেজাল্ট চেক করার পদ্ধতি ও নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

তবে সেজন্য আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পোস্ট পড়তে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন।


জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট ব্যতীত অন্য কোথাও থেকে অনার্স প্রথম বর্ষের রেজাল্ট চেক করা যাবে না। কিভাবে অনলাইনের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স রেজাল্ট চেক করবেন তার সকল পদ্ধতি আজকে আমরা প্রকাশ করছি। আমাকে পদ্ধতি অনুসরণ করে আপনি অনার্স প্রথম বর্ষের রেজাল্ট সিজিপিএ সহ পেয়ে যাবেন।


আপনারা যারা জানতে চান অনার্স প্রথম বর্ষের রেজাল্ট কিভাবে চেক করতে হয় তাদের জন্য আজকের পোস্টটি গুরুত্বপূর্ণ। www.nu.ac.bd/results এটি জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইট এখান থেকে আপনি অনার্স প্রথম বর্ষের ফলাফল চেক করতে পারবেন।

তবে অনেক সময় সার্ভার জটিলতার কারণে ওয়েবসাইটে প্রবেশ করতে সমস্যা হয়। সে ক্ষেত্রে কিভাবে ফলাফল চেক করবেন তা আমরা প্রকাশ করেছি।

এখন আমরা আপনাদের জানাব কিভাবে অনলাইনের মাধ্যমে ও মোবাইলে এসএমএসের মাধ্যমে অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল চেক করবেন তার পদ্ধতি। অনলাইনের মাধ্যমে অনার্স রেজাল্ট চেক করার খুব সহজ ও সময় সাপেক্ষ। www.nu.ac.bd/results এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট এখান থেকে আপনি অনার্স প্রথম বর্ষ পরীক্ষা ফলাফল সহ সকল বর্ষের ফলাফল পাবেন পিডিএফ আকারে।

NU অনার্স ১ম বর্ষের রেজাল্ট চেক
আপনারা যারা জাতীয় বিশ্ববিদ্যালয়  অনার্স প্রথম বর্ষের ফলাফল ২০২২ [NU honours 1st year Exam Result 2022] খুঁজছেন তারা খুব সহজেই ইন্টারনেট মাধ্যমে ফলাফল দেখে নিতে পারবেন। আপনি কিভাবে ইন্টারনেটের মাধ্যমে  [Honours Result ] অনার্স প্রথম বর্ষের ফলাফল 2022 দেখবেন তার প্রক্রিয়া নিচে বর্ণনা করা হলো।

  • প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইট www..nu.edu.bd  প্রবেশ করুন।তারপর  Result  অপশনে ক্লিক করুন
  • এরপর  [অনার্স প্রথম বর্ষের ফলাফল] Honours 1st Year অপশনে ক্লিক করুন।
  • এরপর আপনার রোল নাম্বার  নম্বর দিন।
  • সর্বশেষ Submit বাটনে ক্লিক করুন।

এসএমএসের মাধ্যমে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রেজাল্ট

কোন প্রকার ইন্টারনেট মাধ্যম ছাড়া খুব সহজে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল চেক করতে পারবেন। কিভাবে মোবাইলে এসএমএসের মাধ্যমে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল চেক করবেন তার সকল নিয়ম আজকে আমরা প্রকাশ করছি।

মোবাইল এসএমএসের মাধ্যমে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রেজাল্ট চেক আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন NU এরপর স্পেস দিয়ে ১ম  বর্ষের রেজাল্টের কোড H1  লিখতে হবে. আবার একটি স্পেস আপনার অনার্স  ১ম বর্ষ পরীক্ষার রোল নম্বর লিখুন। এরপর পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে ।