অবসরের চিন্তা আফ্রিদির রিজওয়ানের বোলিং দেখে

আফ্রিদি আসলে মজা করেছেন।

অবসরের চিন্তা আফ্রিদির রিজওয়ানের বোলিং দেখে

পাকিস্তান দলে এখন প্রথম পছন্দের উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ান। ব্যাটিংয়ে অসাধারণ তিনি। সাম্প্রতিক সময়ে আছেন দুর্দান্ত ছন্দে। উইকেটকিপিং আর ব্যাটিংয়ের সঙ্গে রিজওয়ান যদি বোলিংয়ের জন্য হাত ঘোরান, তাহলে তো একের ভেতর তিন হয়ে গেলেন তিনি!

বিষয়টি যদি এমনই হয় যে রিজওয়ান তিনটাই সমানতালে করে গেলেন, সে ক্ষেত্রে পাকিস্তানের ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি, হাসান আলী, হারিস রউফ, নাসিম শাহদের কী হবে! রিজওয়ানকে বোলিং করতে দেখে আফ্রিদি তো সে রকমই বললেন, ‘আমি তাহলে অবসর নিয়ে নিই?’

আফ্রিদি আসলে মজা করেছেন। আর কাউন্টি ক্রিকেটের ডিভিশন দুইয়ে সাসেক্সের হয়ে রিজওয়ানের বোলিংটাও তেমন গুরুত্বপূর্ণ কিছু ছিল না। ডারহামের সঙ্গে সাসেক্সের চার দিনের ম্যাচটি নিশ্চিত ড্রর দিকে এগোচ্ছিল। এ কারণেই হয়তো সাসেক্সের অধিনায়ক টম হেইন্স দুই ওভারের জন্য হাত ঘোরাতে দিয়েছিলেন রিজওয়ানকে।

ব্যাট হাতে নিজের কাজটা মোটামুটি ভালোই করেছেন রিজওয়ান। ডারহামের ২২৩ রানের ইনিংসের জবাবে ব্যাট করতে নেমে ৯৫ রানে ২ উইকেট হারিয়ে ফেলে সাসেক্স। এরপর ভারতের চেতেশ্বর পূজারা ও রিজওয়ানের ষষ্ঠ উইকেটে ১৫৪ রানের জুটিতে প্রথম ইনিংসে সাসেক্স তোলে ৫৩৮ রান। রিজওয়ান ৭৯ ও পূজারা ২০৩ রান করেন।