চূড়ান্ত হয়নি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ

কেন্দ্র বাছাইয়ের একটি নোটিশের বরাত দিয়ে বিভিন্ন মাধ্যমে বলা হচ্ছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১ এপ্রিল ২০২২ থেকে শুরু হতে পারে। তবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ এখনো চূড়ান্ত হয়নি

চূড়ান্ত হয়নি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ

এদিকে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম স্বাক্ষরিত কেন্দ্র বাছাই সংক্রান্ত সাম্প্রতিক একটি চিঠিতে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের উদ্দেশ্যে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ ২০২০-এর লিখিত পরীক্ষা আগামী ৮, ১৫ ও ২২ এপ্রিল ও ১৩ মে বিকাল ৩টা থেকে গ্রহণের জন্য আপনার প্রতিষ্ঠানকে কেন্দ্র হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, পরীক্ষাপূর্ব প্রস্তুতি হিসেবে বিভিন্ন কেন্দ্র ব্যবস্থাপনা কার্যক্রম চলছে।

তবে আনুষ্ঠানিক ঘোষণার আগেই এসব তারিখকে পরীক্ষার তারিখ হিসেবে ধরে নেওয়া ঠিক হবে না বলে মত দিয়েছেন সংশ্লিষ্টরা।   

পরীক্ষা শুরুর ৫ দিন আগে থেকে https://dpe.teletalk.com.bd ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।   এছাড়া প্রার্থীর মোবাইলেও এসএমএসের মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোডের লিংক পাঠানো হবে।

লিখিত পরীক্ষায় যেসব প্রার্থীরা পাস করবেন, তাদের পরবর্তীতে মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে।  

২০২০ সালের ২০ অক্টোবর ৩২ হাজার ৫৭৭টি শূন্যপদে সহকারী শিক্ষক নিয়োগের  বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর । অবসরজনিত কারণে ইতোমধ্যে আরো ১০ হাজারেরও বেশি সহকারী শিক্ষকের পদ শূন্য হয়ে পড়েছে। এই অবস্থায় সব মিলিয়ে প্রায় ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।