বাংলাদেশ খেলবে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ

অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে তাসমান সাগর পাড়ের দেশ নিউজিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলার পরিকল্পনা বাংলাদেশের

বাংলাদেশ খেলবে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ
বাংলাদেশ খেলবে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ

অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে তাসমান সাগর পাড়ের দেশ নিউজিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলার পরিকল্পনা বাংলাদেশের। সূচি আর বাকি এক প্রতিপক্ষ চূড়ান্ত করতে এ নিয়ে কিউই বোর্ডের সঙ্গে মেইল চালাচালি করছে বিসিবি। এদিকে, পিছিয়ে যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দলের ওয়েস্ট ইন্ডিজ সফর। জাতীয় দলের সঙ্গে নয়, সব ঠিক থাকলে জুলাইয়ের শেষে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যাবে ‘এ’ দল। অ্যান্টিগার পরিবর্তে ম্যাচগুলো হবে সেইন্ট লুসিয়ায়। জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

টি-টোয়েন্টিতে বরাবরই বড্ড গড়বড় টিম টাইগার। সর্টার ফরম্যাটের এই ক্রিকেটে বিশ্বকাপের পরিসংখ্যান আরও নাজুক। ২০০৭ সালের পর মূল আসরে পাওয়া হয়নি কোনো জয়। ব্যর্থতার বৃত্ত ভাঙ্গতে পারেনি দুবাইয়েও।

১৬ অক্টোবর থেকে ১৩ই নভেম্বর, তাসমান সাগর পাড়ের দেশ অস্ট্রেলিয়াতে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৮ নম্বর আসর। র‌্যাঙ্কিংয়ে সেরা আটে থাকায় টাইগারদের খেলতে হচ্ছে না বাছাই পর্ব। তবে প্রস্তুতিতে কোনো ঘাটতি রাখতে চায় না ক্রিকেট বিসিবি। তাইতো তাসমান সাগর পাড়ের আরেক দেশ নিউজিল্যান্ডে এশিয়া কাপ শেষে একটি ত্রিদেশীয় টুর্নামেন্টের পরিকল্পনা তাদের।

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, যেহেতু ১৪ দিনের একটা ক্যাম্প করার কথা ছিল অ্যাডিলেডে। আমরা চেষ্টা করছি যদি নিউজিল্যান্ডে ত্রিদেশীয় কোনো সিরিজ খেলতে পারি, তাহলে সেটা খেলবো।কোভিডকালে স্থগিত থাকলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে ফেরার কথা ছিল বাংলাদেশ 'এ' দলের। তবে আপাতত জুনে টাইগারদের জাতীয় দলের সঙ্গে তাদের হচ্ছে না যাওয়া। সবকিছু ঠিকঠাক থাকলে জুলাইয়ের শেষে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যাবে 'এ' দল। ম্যাচ সংখ্যা ঠিক থাকলেও পরিবর্তন হচ্ছে ভেন্যু।

এদিকে, জালাল ইউনুস কথা বললেন আসন্ন শ্রীলঙ্কা সিরিজ নিয়েও। টাইগারদের যেখানে দারুণ সম্ভাবনা দেখছেন ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান। ইঙ্গিত দিলেন উইকেট হবে স্পোর্টিং।

আরও পড়ুন : শ্রীলঙ্কার বিপক্ষে একাদশে বিজয়

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান বলেন, আমরা ভালো উইকেটেই খেলতে চাই। আর গুঞ্জনকে পাশ কাটিয়ে এই সিরিজে কোচিং স্টাফদের সবাই থাকবেন বলে নিশ্চিত করেছেন জালাল ইউনুস।