মেসির গোলেই শিরোপা ফিরে পেলো পিএসজি (PSG)

প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তাদের পাঁচ ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট নিয়ে ফ্রেঞ্চ লিগ 1 শিরোপা পুনরুদ্ধার করতে পারত। শনিবার রাতে লেন্সের বিপক্ষে মেসির একমাত্র গোলে এক পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত হয়।

মেসির গোলেই শিরোপা ফিরে পেলো পিএসজি (PSG)

মেসি পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে আর্জেন্টাইন কিংবদন্তির জন্য পরিস্থিতি ভালো যাচ্ছে না। এটিকে তার সেরা ফর্মে নিন, কখনও কখনও এটি কয়েকটি ম্যাচে ফর্মে ফিরে আসার ইঙ্গিত দেয়, কিন্তু তারপরে এটি সেই সাধারণ পারফরম্যান্সে ফিরে আসে। যাইহোক, আজ রাতে মেসির একটি চমকপ্রদ গোলে, পিএসজি ঘরের মাঠে ১-১ গোলে ড্র করে গত মৌসুমে লিলের কাছে হেরে লিগ শিরোপা পুনরুদ্ধার করে।

শিরোপা নিশ্চিত করার ম্যাচে ঘরের মাঠে লেন্সের বিপক্ষে খেললেও কাঙ্খিত গোলের দেখা পায়নি। প্রথমার্ধের শেষ দিকে 0-0 গোলে ড্র করে ড্রেসিংরুমে ফিরেছে দুই দল। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই পিএসজিকে আটকে রাখে লেন্স। তবে শেষ ৬ মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় পিএসজি। নেইমারের বাড়ানো বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁকা শটে বল লেন্সের জালে জড়ান সাতবার ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। পুরো লিগে এটি মেসির চতুর্থ গোল। মেসির করা গোলে পিএসজি যখন জয়ের স্বপ্ন দেখছিল, তখন লেন্সের বিকল্প হিসেবে মাঠে নামা স্ট্রাইকার করিন্থ জিন শেষ মুহূর্তে এসে সেই স্বপ্নকে রুদ্ধ করে দেন। ম্যাচ শেষ হওয়ার কয়েক মিনিট আগে একটি গোল করে স্কোর ১-১ সমতায় আনেন তিনি। তবে ১-১ গোলে ড্র হওয়া ম্যাচ থেকে এক পয়েন্টই শিরোপা পুনরুদ্ধারের জন্য যথেষ্ট।

লিগের 34 ম্যাচ পর 24 জয় ও 6 ড্রয়ে 6 পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত করেছে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা মার্সেই ৩৩ ম্যাচে ৮২ পয়েন্ট সংগ্রহ করেছে। বাকি সব ম্যাচ জিতলেও ৬ পয়েন্টের বেশি পাবে না তারা। এর মাধ্যমে ঘরের মাঠে লিগ ওয়ানের দশম শিরোপা জিতল প্যারিসিয়ানরা। সেন্ট-এটিন এখন পর্যন্ত ফ্রান্সের এই শীর্ষ লিগের একমাত্র দশবার চ্যাম্পিয়ন হয়েছে। পিএসজির চিরপ্রতিদ্বন্দ্বী মার্সেইয়েরও দশটি শিরোপা রয়েছে, যার মধ্যে একটি অপেশাদার যুগের। এবার তাদের পাশে নাম লিখিয়েছে পিএসজিও। ক্লাবের শিরোপা জয়ের পাশাপাশি দিনের পর দিন নিজের ট্রফির কাবিননামা পূরণ করে চলেছেন সাবেক বার্সা তারকা। এটি ছিল মেসির পেশাদার ক্যারিয়ারে ৩৯তম শিরোপা। মেসির সাবেক বার্সা সতীর্থ ব্রাজিলিয়ান কিংবদন্তি দানি আলভেজের সর্বোচ্চ (42) শিরোপা জয়ের রেকর্ডের একটু কাছাকাছি চলে আসেন মেসি।